সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৬ অপরাহ্ন
শিরোনাম :
গোল্ডেন জুবিলি আওয়ার্ড পেয়েছেন নারী উদ্যোক্তা মেহেরপুরের নিলুফার ইয়াসমিন রুপা দুটি কথা (মাসাদুল সেখ) সোনিয়ার শরীরের ভেতর বেড়ে উঠছে আরেকটি শরীর সাভার ও আশুলিয়ার তিন কারখানাকে ক্ষতিপূরণ ধার্য মেহেরপুরে ইয়েস বাংলাদেশ এর উদ্যোগে গাছের চারা বিতরণ। মেহেরপুরে নিলুফার ইয়াসমিন রুপার বিরুদ্ধে মিথ্য, ভিত্তিহীন সংবাদ প্রকাশ করার অভিযোগে সংবাদ সম্মেলন ‘‘যার নাম শুনলে ভয়ে ঘুমিয়ে যেত মায়ের কোলের শিশু’’ সেই রওশন আলী মেহেরপুর কারাগারে গাংনীর রাইপুর ইউনিয়নে নারী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ গাংনী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সংবাদ সম্মেলন ছিনতাইয়ের পাঁচদিন আগে আমঝুপি নীলকুঠিতে পরিকল্পনা করে ছিনতাইকারীরা

গাংনী গণিত পরিবারের ১০ বছর পূর্তি

ডেস্ক রিপোর্টঃ

স্বেচ্ছা শ্রমের ভিত্তিতেই শিক্ষার্থীদের মাঝে গণিতের ভয় দুর করতেই প্রতিষ্ঠিত হয়েছিলো গাংনী গণিত পরিবার। ৯ বছর সফলভাবে পরিচালিত হয়ে ১০ বছরে পদর্পন করছে। এ উপলক্ষে বুধবার (১৯ মে) রাত ৮ টায় অনলাইন ভিডিও জুম প্লাটফর্মে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “গণিতের ভয়, করবো জয়” এই স্লোগানে ২০১২ সালে ক্লাবটির যাত্রা শুরু হয়েছিলো।
অনুষ্ঠানে “গাংনী গণিত পরিবার” ক্লাবটির সাধারণ সম্পাদক ও বোর্ড সদস্য সাকিব ফেরদৌস আপনের সঞ্চালনায়, ক্লাবের সভাপতি সাঈফ হাসান কৌশিকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠা বাষির্কীতে ক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্লাবের জুনিয়র মেন্টর ইসরাত জাহান ইভা, ছাবিকুন নেহা, মুশরেফা আক্তার মুন্নী, যুগ্ম সাধারণ সম্পাদক জারিন তাসনিম রোজা ও সিনিয়র সহ-সভাপতি তারিকুজ্জামান তুহিন।
এছাড়া উক্ত আলোচনা অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত বক্তব্য প্রদান করেন গাংনী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ খোরশেদ আলী, গাংনী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম শফিকুল আলম, মুজিবনগর সরকারী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মোরাদ হোসেন, গাংনী প্রেস ক্লাব সভাপতি প্রাভাষক রমজান আলী, দৈনিক লাখোকন্ঠের মেহেরপুর জেলা প্রতিনিধি ও প্রভাষক রফিকুল ইলম বকুল, জোড়পুকুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসান আল নূরানী, পুষ্প বিথী বিদ্যানিকেতন পরিচালক আব্দুল ওয়াদুদ(স্যার), গাংনী প্রেসক্লাবের সাবেক সম্পাদক তৌহিদ উদ দৌলা রেজা, রাইপুর মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মিজানুর রহমান, লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সৈয়দ জাকির হোসেন, গাংনী প্রি-ক্যাডেট এন্ড হাইস্কুল অধ্যক্ষ জালাল আহমেদ, প্রধান শিক্ষক আমিরুল ইসলাম, বি আর লাইসিয়াম হাইস্কুল এর প্রধান শিক্ষক এনামুল হক।
এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গাংনী গণিত পরিবারের প্রতিষ্ঠাতা পরিচালক ও স্বাধীন সদস্য আবির শাফী বিন্দু, পরিচালক ও স্বাধীন সদস্য আল আমিন আশিক, ক্লাব সমন্বয়ক সরকার মোহাম্মদ সাদমান, এলামনাই সভাপতি শাহরিয়ার নাইম শাইখ, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম সোহাগ।
এছাড়াও অনুষ্ঠানটিতে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে যুক্ত ছিলেন ক্লাবের সকল মেন্টর, জুনিয়র মেন্টর ও এলামনাই পরিষদের সদস্যরা ক্লাবের শুভাকাঙ্খি ও সাংবাদিকবৃন্দ।
“গাংনী গণিত পরিবার” প্রতিষ্ঠা লাভের পর থেকে ধীরে ধীরে তার কর্ম পরিধি বৃদ্ধি করতে সক্ষম হয়েছে। গাংনী উপজেলাব্যাপী কার্যক্রম দিয়ে শুরু করে মেহেরপুর জেলা জুড়ে পরিচিতি লাভ করে এবং বর্তমানে “গাংনী গণিত পরিবার” দেশজুড়ে গণিতপ্রেমী শিক্ষার্থীদের কাছে খুব পরিচিত একটি নাম। এ পর্যন্ত ক্লাবের উল্লেখযোগ্য অর্জন সমূহ- ২০১৩ সালে বিডিএমও কর্তৃক দেশসেরা গণিত ক্লাবের স্বীকৃতি, গত ৫ বছরে গাংনী গণিত পরিবারের শিক্ষার্থীদের আঞ্চলিক গণিত অলিম্পিয়াডে সর্বমোট ৪৭ টি মেডেল অর্জন, গণিত কর্মশালা আয়োজনের ফলে সমগ্র জেলার শিক্ষার্থীদের গণিতের প্রতি আগ্রহ বৃদ্ধি পেয়েছে এবং দেশব্যাপী আমরা গণিতপ্রেমী শিক্ষার্থীদের সাড়া পাওয়াগেছে। ডেইলি অনলাইন প্রবলেম সলভিং ২০২০, অনলাইন গণিত অলিম্পিয়াড, আঞ্চলিক গণিত অলিম্পিয়াডের লক্ষ্যে ৩ দিনের গণিত কর্মশালাসহ এক বছরে করোনাকালীন দুর্যোগের মধ্যেও ক্লাবের কার্যক্রম চলমান রয়েছে।
এসময় সভাপতি ঘোষণা করেন, জুন ২১ এ অনলাইনে গণিত ও বিজ্ঞান অলিম্পিয়াডের আয়োজন করতে চলেছে গাংনী গণিত পরিবার। পরিস্থিতি স্বাভাবিক হওয়া সাপেক্ষে ২০২১ সালে গণিত উৎসবের আয়োজন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

বিজ্ঞাপন

বিজ্ঞাপন