সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
গোল্ডেন জুবিলি আওয়ার্ড পেয়েছেন নারী উদ্যোক্তা মেহেরপুরের নিলুফার ইয়াসমিন রুপা দুটি কথা (মাসাদুল সেখ) সোনিয়ার শরীরের ভেতর বেড়ে উঠছে আরেকটি শরীর সাভার ও আশুলিয়ার তিন কারখানাকে ক্ষতিপূরণ ধার্য মেহেরপুরে ইয়েস বাংলাদেশ এর উদ্যোগে গাছের চারা বিতরণ। মেহেরপুরে নিলুফার ইয়াসমিন রুপার বিরুদ্ধে মিথ্য, ভিত্তিহীন সংবাদ প্রকাশ করার অভিযোগে সংবাদ সম্মেলন ‘‘যার নাম শুনলে ভয়ে ঘুমিয়ে যেত মায়ের কোলের শিশু’’ সেই রওশন আলী মেহেরপুর কারাগারে গাংনীর রাইপুর ইউনিয়নে নারী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ গাংনী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সংবাদ সম্মেলন ছিনতাইয়ের পাঁচদিন আগে আমঝুপি নীলকুঠিতে পরিকল্পনা করে ছিনতাইকারীরা

মেহেরপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে আলোচনাসভা ও কর্মশালা অনুষ্ঠিত

মেহেরপুর প্রতিনিধিঃ
বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে মেহেরপুর জেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির উদ্যোগে আলোচনাসভা ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২০জুন২০২১) বেলা তিনটার সময় মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় হতে র্ভাচুয়াল কর্মশালা অনুষ্ঠিত হয়।
জেলা তামাক নিয়ন্ত্রণ টাস্কফোর্স কমিটির সভাপতি ও জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেলের সমন্বয়কারী হোসেন আলী খন্দকার। অতিথি ছিলেন জেলা টাস্কফোর্স সদস্য সচিব ও সিভিল সার্জন ডাঃ নাসির উদ্দীন, সদস্য ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক স্বপন কুমার খাঁ, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) হাফিজ-আল-আসাদ, সদর উপজেলা টাস্কফোর্স কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম, বক্তব্য রাখেন সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর তারিকুল ইসলাম, এইড ফাউন্ডেশনের প্রোগাম অফিসার তৌহিদ উদ দৌলা রেজাসহ সদস্যবৃন্দ। সভায় সিদ্ধান্ত নেওয়া হয় আগামী তিন মাসে মেহেরপুর জেলাকে সম্পূর্ন বিজ্ঞাপন মুক্ত করা হবে। তামাক চাষ কমাতে কৃষি বিভাগ মাঠ পর্যায়ে সচেতনতা বৃদ্ধিতে কাজ করবে বলে জানান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক স্বপন কুমার খাঁ। যাদের বয়স ১৮ বছরের নিচে ও শিক্ষা প্রতিষ্ঠানের ১০০গজের মধ্যে কোন দোকানে তামাক পন্য বিক্রয় করা হলে আইনের আওতায় আনা হবে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন আমরা মেহেরপুর জেলাকে তামাক মুক্ত করতে চাই। প্রধানমন্ত্রীর স্বপ্ন তামাকমুক্ত বাংলাদেশ গড়তে প্রতিজ্ঞা বদ্ধ। তামাক পণ্যের সকল বিজ্ঞাপন অপসারণ, পাবলিক প্লেসগুলো ধূমপানমুক্ত রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

বিজ্ঞাপন

বিজ্ঞাপন