সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
গোল্ডেন জুবিলি আওয়ার্ড পেয়েছেন নারী উদ্যোক্তা মেহেরপুরের নিলুফার ইয়াসমিন রুপা দুটি কথা (মাসাদুল সেখ) সোনিয়ার শরীরের ভেতর বেড়ে উঠছে আরেকটি শরীর সাভার ও আশুলিয়ার তিন কারখানাকে ক্ষতিপূরণ ধার্য মেহেরপুরে ইয়েস বাংলাদেশ এর উদ্যোগে গাছের চারা বিতরণ। মেহেরপুরে নিলুফার ইয়াসমিন রুপার বিরুদ্ধে মিথ্য, ভিত্তিহীন সংবাদ প্রকাশ করার অভিযোগে সংবাদ সম্মেলন ‘‘যার নাম শুনলে ভয়ে ঘুমিয়ে যেত মায়ের কোলের শিশু’’ সেই রওশন আলী মেহেরপুর কারাগারে গাংনীর রাইপুর ইউনিয়নে নারী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ গাংনী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সংবাদ সম্মেলন ছিনতাইয়ের পাঁচদিন আগে আমঝুপি নীলকুঠিতে পরিকল্পনা করে ছিনতাইকারীরা

রাজশাহীতে ভূয়া মাদ্রাসা-এতিমখানার চাঁদা আদায় করাতে, ১১ প্রতারক আটক।।

মুমিত হাসানঃ

রাজশাহীতে মাদ্রাসা ও এতিমখানার নামে ভূয়া রশিদ তৈরি করে চাঁদা আদায়ের অপরাধে ১১ প্রতারককে আটক করেছে মহানগর গোয়েন্দা ‍পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩৫ হাজার ২৫০ টাকা উদ্ধার করা হয়। শুক্রবার(৭ মে) রাত সাড়ে ১০ টায় রাজপাড়া থানাধীন ঘোষের মাহাল এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, কতিপয় ব্যক্তি ধর্মপ্রাণ মুসলমানের অনুভুতি ও ধর্মীয় বিশ্বাসকে পুঁজি করে নগরীর রাজপাড়া থানার হযরত আয়েশা সিদ্দিকা (রাঃ) বালিকা ক্বারিয়ানা হাফিজিয়া আবাসিক মাদ্রাসা লিল্লাহ বোডিং ও এতিম খানা এবং অন্যান্য মাদ্রাসার এতিম খানার নামে ভূয়া রশিদ তৈরি করে প্রতারণার মাধ্যমে চাঁদা আদায় করছে।

প্রতারণা করে চাঁদা আদায়ের বিষয়টি রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের নজরে আসলে গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম ঘোষের মাহাল এলাকায় অভিযান চালায়। এসময় মাদ্রাসা ও এতিমখানার নামে ভূয়া রশিদ তৈরি করে চাঁদা আদায়ের অপরাধে ১১ প্রতারককে আটক করা হয়। এসময় আটককৃতদের হেফাজত হতে ভূয়া রশিদ ও ভূয়া রশিদের মাধ্যমে উত্তোলনকৃত নগদ ৩৫ হাজার ২৫০ টাকাও উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা মাদ্রাসা ও এতিমখানার নামে ভূয়া রশিদ তৈরি করে চাঁদা আদায়ের কথা স্বীকার করে। আটককৃতরা জানায়, তাদের অধিকাংশের বাড়ী বৃহত্তর রংপুর বিভাগের বিভিন্ন জেলায়। দীর্ঘদিন যাবৎ তারা একত্রিত হয়ে রাজশাহী মহানগর এলাকায় ভাড়া বাসায় থেকে রমজান ও ঈদকে উদ্দেশ্যে করে ধর্মপ্রাণ মুসলমানদের নিকট হতে বিভিন্ন মাদ্রাসা ও এতিম খানার নামে ভূয়া রশিদ এর মাধ্যমে টাকা উত্তোলন করে আসছিলো।

আটককৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

বিজ্ঞাপন

বিজ্ঞাপন