সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৪ অপরাহ্ন
শিরোনাম :
গোল্ডেন জুবিলি আওয়ার্ড পেয়েছেন নারী উদ্যোক্তা মেহেরপুরের নিলুফার ইয়াসমিন রুপা দুটি কথা (মাসাদুল সেখ) সোনিয়ার শরীরের ভেতর বেড়ে উঠছে আরেকটি শরীর সাভার ও আশুলিয়ার তিন কারখানাকে ক্ষতিপূরণ ধার্য মেহেরপুরে ইয়েস বাংলাদেশ এর উদ্যোগে গাছের চারা বিতরণ। মেহেরপুরে নিলুফার ইয়াসমিন রুপার বিরুদ্ধে মিথ্য, ভিত্তিহীন সংবাদ প্রকাশ করার অভিযোগে সংবাদ সম্মেলন ‘‘যার নাম শুনলে ভয়ে ঘুমিয়ে যেত মায়ের কোলের শিশু’’ সেই রওশন আলী মেহেরপুর কারাগারে গাংনীর রাইপুর ইউনিয়নে নারী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ গাংনী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সংবাদ সম্মেলন ছিনতাইয়ের পাঁচদিন আগে আমঝুপি নীলকুঠিতে পরিকল্পনা করে ছিনতাইকারীরা

হঠাৎ বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। স্থানসংকুলান না হওয়ায় ভোলার হাসপাতালে রোগীদের চিকিৎসা চলছে ফ্লোরে।

ইয়ামিন হাওলাদার, ভোলা প্রতিনিধি।
করোনার সংক্রমণের মাঝেই ভোলায় হঠাৎ বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। হাসপাতালের বেড না হওয়া রোগীদের চিকিৎসা চলছে ফ্লোরে। চিকিৎসকরা বলছেন, প্রচণ্ড গরমে পঁচা বাসি খাবার খাওয়ায় ডায়রিয়ার প্রকোপ হতে পারে। হতে পারে করোনার প্রভাবে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শয্যা সংখ্যা ও চিকিৎসা সেবা বাড়াতে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।
সোমবার দুপুরে ভোলা সদর হাসপাতালের গিয়ে প্রথম গেট দিয়ে দ্বিতীয় গেটে ডুকতেই দেখা যায় ফ্লোরে চিকিৎসা নিচ্ছে ডায়রিয়া রোগীরা।
পুরো হাসপাতালের নিচতলায় ডায়রিয়া রোগী ভর্তি, চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে ডাক্তার নার্সরা।
ভোলার উত্তর দিঘলদী থেকে আসা ডায়রিয়া রোগী সুমাইয়া (৭) ও ইয়াসনুর (৫) দুই বোন অসুস্থ হলে হাসপাতালে নিয়ে আসা হয়।
বেড না থাকায় দৌতলা সিড়ির পাশেই চিকিৎসা দিচ্ছেন তাদের। সুজন মাঝি নামের এক রোগীর স্বজন জানান, চিকিৎসার কোন সমস্যা নাই তবে ডায়রিয়া রোগীর জন্য একটু পরিস্কার পরিচন্ন থাকার প্রয়োজন কিন্তু রোগীর পাশেই বিড়াল শুয়ে থাকে আবার পাশে দুর্গন্ধে রোগী আরো অসুস্থ্য হচ্ছে।
ডায়রিয়া ওয়ার্ডের দায়িত্বরত সিনিয়র নার্স জাকিনুর বেগম বলেন, সকালে ১১৯ জন রোগী কে ছুটি দিয়েছি এখন ১৫২ জন ভর্তি আছে এবং প্রতি মুহুর্ত্বে রোগী আসছে। তিনি আরো বলেন, আমাদের স্টাফ সংকট তাই সেবা দিতে হিমশিম খাচ্ছি।


আপনার মতামত লিখুন :

One response to “হঠাৎ বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। স্থানসংকুলান না হওয়ায় ভোলার হাসপাতালে রোগীদের চিকিৎসা চলছে ফ্লোরে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

বিজ্ঞাপন

বিজ্ঞাপন